নক্ষত্রবাড়ি রিসোর্ট

নক্ষত্রবাড়ি রিসোর্ট
শেয়ার করুন সবার সাথে

গাজীপুর জেলার অন্তর্গত শ্রীপুর উপজেলার রাজাবাড়ি এলাকায় নক্ষত্রবাড়ি রিসোর্ট এর অবস্থান। রিসোর্টটির প্রতিষ্ঠাতা নাট্য অভিনেতা তৌকির আহমেদ এবং তার স্ত্রী, অভিনেত্রী বিপাশা হায়াত। ২৫ বিঘা জায়গার উপর নির্মিত এই রিসোর্টটির নির্মল পরিবেশ শহুরে জীবন থেকে কিছুটা অবসর সময় কাটানোর জন্য উপযুক্ত। স্থানটির সবুজের সমারোহ দর্শনার্থীদের গ্রাম্য এক আবহের স্বাদ দেয়। রিসোর্টটির মূল আকর্ষণ এর বাঁশ ও ছনের তৈরি পানির ওপর নির্মিত কটেজসমূহ। ইটের দালানের বাসিন্দাদের গতানুগতিক ধারার বাহিরে সম্পূর্ণ ভিন্ন এক অভিজ্ঞতা প্রদানের লক্ষ্যেই এই কটেজগুলো তৈরি করা হয়েছে। সর্বোপরি দারুণ কিছু সময় কাটানোর যাবতীয় ব্যবস্থাই রয়েছে এই রিসোর্টে। আজকের আর্টিকেলে থাকছে নক্ষত্রবাড়ি রিসোর্ট সম্পর্কিত প্রয়োজনীয় তথ্যাদি। 

ঢাকা থেকে নক্ষত্রবাড়ি রিসোর্ট এর দূরত্ব

ঢাকা থেকে নক্ষত্রবাড়ি রিসোর্ট এর দূরত্ব প্রায় ৫০ কিলোমিটার। 

রিসোর্টের সুযোগ-সুবিধাসমূহ

নক্ষত্রবাড়ি রিসোর্টে রয়েছে একটি বিল্ডিং কটেজ এবং বাঁশ ও ছনের সমন্বয়ে তৈরি ১১টি ভাসমান কটেজ। সবগুলো কটেজেই রাত্রিযাপনের ব্যবস্থা রয়েছে। এই রিসোর্টে আছে কৃত্রিম ঝর্ণা ও সুইমিং পুল, রেস্টুরেন্ট, কনফারেন্স সেন্টার, লাইব্রেরি, মুভি থিয়েটার, কিডস জোন এবং ব্যাডমিন্টন, ফুটবল সহ বিভিন্ন ধরণের খেলাধুলার সুবিধা। এছাড়া রয়েছে লেকে নৌকা ভ্রমণ এবং মাছ ধরার ব্যবস্থা। এর পাশাপাশি বারবিকিউ পার্টি করার সুযোগও রয়েছে এই রিসোর্টে। 

নক্ষত্রবাড়ি রিসোর্ট ভাড়া 

রিসোর্টে রাত্রিযাপন না করতে চাইলে ডে আউট প্যাকেজে ঘুরে আসতে পারেন। সর্বনিম্ন ১০ জনের একটি গ্রুপের জন্য মূলত এই প্যাকেজটি। নিম্নে প্যাকেজটির সুবিধাসমূহ এবং জনপ্রতি খরচের বিষয়ে আলোকপাত করা হলো –

ডে আউট প্যাকেজ

প্রতি ১০ জনের জন্য ১টি রুম (দুপুর ১২টা হতে) । খেলার মাঠ এবং আউটডোর গেমিং (বোটিং ও সুইমিং পুল)

সকালের নাস্তা, দুপুরের খাবার, সন্ধ্যার নাস্তা

জনপ্রতি খরচ 

২,৭০০ টাকা (চাইনিজ লাঞ্চ মেন্যু)

২,৫০০ টাকা (ইন্ডিয়ান লাঞ্চ মেন্যু)

২,২০০ টাকা (বাঙালি লাঞ্চ মেন্যু)

এর পাশাপাশি আছে কাপল নাইট স্টে প্যাকেজ। এই প্যাকেজের খরচ পড়বে ৯,৫০০ থেকে ১১,৫০০ টাকা। 

এই প্যাকেজগুলোর বাইরেও নক্ষত্রবাড়ি রিসোর্টে আবাসনের ৩ ধরণের ব্যবস্থা রয়েছে। 

হোটেল কমপ্লেক্সঃ 

টুইন (রেগুলার) – ৬,৯৫৭ টাকা (রাত প্রতি)

কাপল (রেগুলার) – ৬,৯৫৭ টাকা (রাত প্রতি)

কাপল (ডিলাক্স) – ৮,২২২ টাকা (রাত প্রতি)

ওয়াটার বাংলোঃ

ডিলাক্স কটেজ – ১০,৭৫২ টাকা (রাত প্রতি)

ফ্যামিলি সুইট – ২০,২৪০ টাকা (রাত প্রতি)

প্রিমিয়াম সুইট – ২২,৭৭০ টাকা (রাত প্রতি)

ফ্যামিলি বাংলোঃ

ফ্যামিলি বাংলো – ২৭,৮৩০ টাকা (রাত প্রতি)

রিসোর্টে প্রবেশ ফি 

রিসোর্টে প্রবেশের জন্য দর্শনার্থীদের ৫০০ টাকা গুনতে হবে। 

রিসোর্ট ভাড়া করার নিয়ম 

রিসোর্টে বুকিং এর জন্য ৫০% টাকা অ্যাডভান্স দিতে হবে এবং বুকিং ক্যানসেল করতে চাইলে কর্তৃপক্ষকে ৭ দিন পূর্বে জানাতে হবে। ভাড়ার জন্য নিম্নলিখিত নম্বরসমূহে যোগাযোগ করুন বা তাদের ওয়েবসাইট ভিজিট করুন। 

ফোনঃ  +880 1772224281, +880 1772224282, +880 1977356165 (সকাল ১০টা হতে সন্ধ্যা ৬টা) 

ওয়েবসাইটঃ http://nokkhottrobari.com/

খাবারের ব্যবস্থা 

সকাল নাস্তা, দুপুরের খাবার, সন্ধ্যার নাস্তা এবং রাতের খাবারের সমস্ত ব্যবস্থা রয়েছে নক্ষত্রবাড়ি রিসোর্টে। চাইনিজ, থাই, ইন্ডিয়ান কিংবা বাঙালি সব ধরণের খাবারই সেট মেন্যু আকারে পেয়ে যাবেন এখানে। তবে বাইরে থেকে খাবার কিংবা পানীয় নিয়ে যাওয়ার অনুমতি নেই। 

কীভাবে যাবেন

বাসে করে এই রিসোর্টে যেতে চাইলে প্রথমে চলে আসতে হবে ঢাকার মহাখালী বাস স্ট্যান্ডে। সেখান থেকে বাসে করে গাজীপুর চৌরাস্তা হয়ে রাজাবাড়ি বাজারে এসে নামতে হবে। রাজাবাড়ি বাজার থেকে দেড় কি.মি. দক্ষিণে অবস্থিত চিনাশুখানিয়া গ্রামের বাঙালপাড়ায় আসলেই পেয়ে যাবেন নক্ষত্রবাড়ি রিসোর্টের দেখা। নিজস্ব পরিবহনে যেতে চাইলে চলে আসুন গাজীপুর চৌরাস্তায়। সেখান থেকে ময়মনসিংহ রোড ধরে এসে পড়ুন রাজেন্দ্রপুর চৌরাস্তায়। রাজেন্দ্রপুর চৌরাস্তা থেকে রাজাবাড়ি বাজার এসে সেখান থেকে ডানে মোড় নিয়ে কিছুদূর গেলেই নক্ষত্রবাড়ি রিসোর্টের অবস্থান। 

স্টাফ রাইটারঃ রুবাইয়াত দীপ্ত


শেয়ার করুন সবার সাথে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!