ঢাকা থেকে খুলনা ট্রেন সময়সূচী ও ভাড়া ২০২৩ইং

ঢাকা থেকে খুলনা ট্রেনের সময়সূচী
শেয়ার করুন সবার সাথে

ঢাকা থেকে রেলপথে খুলনার দূরত্ব প্রায় ৪০০ কিলোমিটার। এই পথ পাড়ি দিতে সময় লাগে প্রায় ৯ ঘণ্টা। আজকের এই আর্টিকেলে থাকছে ঢাকা টু খুলনা ট্রেনের সময়সূচী, ভাড়া, টিকেট বুকিং সহ প্রয়োজনীয় যাবতীয় সব তথ্য। 

ঢাকা টু খুলনা ট্রেন সময়সূচী ২০২৩ ইং 

ঢাকা টু খুলনা রুটে চলাচলকারী ট্রেনগুলো হলো সুন্দরবন এক্সপ্রেস এবং চিত্রা এক্সপ্রেস। ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ট্রেনগুলো খুলনার উদ্দেশ্যে যাত্রা শুরু করে। এরপর বিমান বন্দর রেলওয়ে স্টেশন থেকে জয়দেবপুর, টাঙ্গাইল, ঈশ্বরদী, চুয়াডাঙ্গা, যশোর হয়ে গন্তব্য খুলনা পৌছায়। 

সুন্দরবন এক্সপ্রেস 

সুন্দরবন এক্সপ্রেস বুধবার ব্যতীত সপ্তাহের ৬ দিন ঢাকা থেকে খুলনার উদ্দেশ্যে যাত্রা করে। ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ট্রেনটি সকাল ৮ঃ১৫ মিনিটে ছেড়ে যায়। যাত্রাপথে ট্রেনটি বিমান বন্দর, জয়দেবপুর, বঙ্গবন্ধু সেতু (পূর্ব), শহীদ এম মনসুর আলী, জামতেল, উল্লাপাড়া, বড়ালব্রীজ, চাটমোহর, ঈশ্বরদী, ভেড়ামারা, পোড়াদহ, আলমডাঙ্গা, চুয়াডাঙ্গা, কোটচাঁদপুর, যশোর, নওয়াপাড়া এবং দৌলতপুর স্টেশনে বিরতি দেয়। ট্রেনটিতে করে ঢাকা থেকে খুলনা যেতে ৯ ঘণ্টার কাছাকাছি সময় লাগবে। 

চিত্রা এক্সপ্রেস 

চিত্রা এক্সপ্রেস সোমবার ব্যতীত সপ্তাহের ৬ দিন চলাচল করে। ঢাকার কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে ট্রেনটি সন্ধ্যা ৭ঃ০০ মিনিটে ছেড়ে যায়। যাত্রাপথে ট্রেনটি বিমান বন্দর, বঙ্গবন্ধু সেতু (পূর্ব), শহীদ এম মনসুর আলী, উল্লাপাড়া, বড়ালব্রীজ, চাটমোহর, ঈশ্বরদী, ভেড়ামারা, পোড়াদহ, আলমডাঙ্গা, চুয়াডাঙ্গা, দর্শনা হাট, কোটচাঁদপুর, মোবারকগঞ্জ, যশোর এবং নওয়াপাড়া স্টেশনে বিরতি দেয়। ট্রেনটিতে করে ঢাকা থেকে খুলনা যেতে ৯ ঘণ্টার কাছাকাছি সময় লাগবে। 

ঢাকা থেকে খুলনা ট্রেনের সময়সূচী (ছক) 

ট্রেনের নাম সাপ্তাহিক বন্ধের দিন ঢাকা হতে ছাড়ার সময়  খুলনা পৌঁছানোর সময়
সুন্দরবন এক্সপ্রেস বুধবার সকাল ৮ঃ১৫ মিনিট  বিকাল ৫ঃ৪৫ মিনিট
চিত্রা এক্সপ্রেস সোমবার সন্ধ্যা ৭ঃ০০ মিনিট রাত ৩ঃ৪৫ মিনিট

খুলনা থেকে ঢাকা ট্রেনের সময়সূচী (ছক)

ট্রেনের নাম সাপ্তাহিক বন্ধের দিন খুলনা হতে ছাড়ার সময়  ঢাকা পৌঁছানোর সময়
সুন্দরবন এক্সপ্রেস শুক্রবার রাত ১০ঃ১৫ মিনিট  সকাল ৭ঃ০০ মিনিট
চিত্রা এক্সপ্রেস সোমবার সকাল ৯ঃ০০ মিনিট সন্ধ্যা ৬ঃ০০ মিনিট

ঢাকা টু খুলনা ট্রেনের ভাড়া ২০২৩ ইং 

আসনের ধরণ  টিকেট মূল্য
শোভন চেয়ার  ৫০৫ টাকা 
প্রথম সিট  ৬৭০ টাকা 
স্নিগ্ধা  ৯৬৬ টাকা 
প্রথম বার্থ  ১,০০৫ টাকা 
এসি সিট  ১,১৫৬ টাকা 
এসি বার্থ  ১,৭৩১ টাকা 

কীভাবে অনলাইনে ট্রেনের টিকেট বুকিং করবেন? 

বাংলাদেশ রেলওয়ে ই-টিকেটিং (eticket.railway.gov.bd) ওয়েবসাইট থেকে কিংবা মোবাইলে রেল সেবা (Rail Sheba) নামক অ্যাপটি ইন্সটল করে  ভ্রমণের তারিখ এবং আসনের ধরণ উল্লেখ করে আপনারা খুব সহজেই ঢাকা থেকে খুলনাগামী ট্রেনের টিকেট বুক করতে পারবেন।

ছবিঃ তাজিম


শেয়ার করুন সবার সাথে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!